আষাঢ়ে কাব্য
- হাসান মনজু - দহনবেলা / প্রিয়জন প্রকাশন ০৪-০৫-২০২৪

আাষাঢ়ে কাব্য

আষাঢ় ডাকে আয় না কাঁদি,
শ্রাবণ বলে লক্ষিসোনা,
বুকের জমিন অনাবাদী,
ও সব কথায় কান দিও না..

অন্ত থেকে ভাবছি আদি,
চিরটা কাল দোনোমনা,
কোন ঠিকানায় মনটা বাঁধি?
কী নিয়ে কাব্য সাধনা...

দেখে ভাদরের উষ্ণ অভ্যর্থনা,
আশ্বিন বলে শ্রাবণের মতোই,
কারও কথায় কান দিও না,
কার্তিক এসে ডাকুক যতোই..

অঘ্রাণের ওই সাত সকালে,
দাওয়ায় বসে মিষ্টি রোদে,
পৌষ এসে তার রোদ মেশালে,
গলবে না কারো তোষামোদে..

মাঘের শেষে এক দুপুরে,
প্রথম আমায় দেখেছিলে,
মনটা আমার ভেঙ্গেচুরে,
ফাগুন হাওয়ায় উড়িয়ে দিলে

চৈত্র দিনের ঝরা পাতায়,
ঘূর্ণী হাওয়ার কারসাজিতে,
নাম দেখে আমার কবিতায়,
বৈশাখ এলো পাল্লা দিতে..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৭-০৬-২০২৩ ১১:০৮ মিঃ

দারুণ কবিতা ,,,প্রিয় ❤️